1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপি গঠিত

‍ইউএসবিডি ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

যুক্তরাষ্ট্রে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সকল মামলা প্রত্যাহারের দাবী জোরদার করা, প্রবাসে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল অন্তপ্রাণ ত্যাগী অথচ নীরব নেতা কর্মীদের খুজে দলের কর্মকান্ডে সম্পৃক্ত করা, বিএনপির ১৯ দফা কর্মসূচী বাস্তবায়ন করা এবং আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জোরদার করার অঙ্গীকার নিয়ে জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মাধ্যমে গত ২৪ শে ফেব্রুয়ারী নিউইয়র্ক এর স্থানীয় পালকি পার্টি সেন্টারে গঠিত হয় যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপি, সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বিএনপির শীর্ষ নেতৃত্বের মধ্যে সভাপতি আবদুল লতিফ স¤্রাট, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সহ সভাপতি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেনসহ যুক্তরাষ্ট্র বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপির সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ ও লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, লিখিত বক্তব্যে কাজী সাখাওয়াত হোসেন আজম বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) দেশে এবং বহিঃবিশ্বে আজ ইতিহাসের চ্যালেঞ্জের মুখে, দেশে গণতন্ত্রসহ সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো স্বৈরাচারী সরকার ধ্বংস করেছে, বাক স্বাধীনতা, সংবাদ পত্রের স্বাধীনতা নেই, বেড়াজালে তা বন্দি করা হয়েছে, সভা-সমিতি ও মিছিল বন্ধ। মন্ত্রী এমপিরা সাজা মাথায় নিয়ে দিব্বি আরামে মন্ত্রীত্ব ও এমপিত্ব চালিয়েছেন। কিন্তু নিরপরাধ তিন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে বন্দি করার মধ্য দিয়ে মূলতঃ দেশের স্বাধীনতা, সার্বভৈৗমত্ব ও গণতন্ত্রকে বন্দি করা হয়েছে। সরকার বিরোধী কোন প্রচার প্রচারণা করা যাবে না। করলে মামলা হামলা, জেল, গুম ও হত্যার স্বীকার হতে হবে।
সংবাদ সম্মেলনে প্রবাসের প্রায় সকল সম্পাদক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিনিয়র নেতৃবৃন্দ।
প্রশ্নোত্তর পর্বের পূর্বে যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আবদুল লতিফ স¤্রাট সকল সিনিয়র নেতৃবৃন্দকে নিয়ে ১০১ সদস্যের মধ্যে আংশিক ৯ সদস্যের কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, সিনিয়র সহ সভাপতি সালেহ চৌধুরী, সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এম. এ খালেক আখন্দ, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক নূরে আলম, প্রচার সম্পাদক খলকুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক তাহমিনা বেগম।
সংবাদ সম্মেলন শেষে উপস্থিত সকল নেতাকর্মীদের নিয়ে ইউএসএ ইন্টার স্টেট বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ২রা মার্চ ইউএসএ ইন্টার স্টেট বিএনপির উদ্যোগে জাতিসংঘের সামনে বিক্ষোভের ঘোষণা দেয়া হয়।
সভায় যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আবদুল লতিফ স¤্রাট নতুন কমিটির সার্বিক সাফল্য কামনা করে বক্তব্য রাখেন এবং আগামী দিনের সকল কর্মকান্ডে সার্বিক সহযোগিতা আশ্বাস প্রদান করে।
ইউএসএ বিএনপির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বলেন এই তরুন নেতৃত্বে বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে আরো বেগবান করবে।
বিএনপির সহ সভাপতি ও সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহম্মেদ ইউএসএ ইন্টার স্টেট বিএনপির উদ্যোগে ২রা তারিখে জাতিসংঘের সামনে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করার জন্য ধন্যবাদ জানান।
বিএনপির সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার একটি গোছানো সংবাদ সম্মেলন আয়োজন করার জন্য নতুন কমিটিকে ধন্যবাদ জানান এবং এর মাধ্যমে যুক্তরাষ্ট্রে নতুন নতুন নেতৃত্ব সৃষ্টি হবে বলে আশা প্রকাশ করেন।
ইউএসএ ইন্টার স্টেট বিএনপির সিনিয়র সহ সভাপতি জনাব সালেহ চৌধুরী এই সংবাদ সম্মেলনে উপস্থিত সকল সাংবাদিক ও নেতা কর্মীদের উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান।
যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহম্মদ এই কমিটিকে নতুন ধারায় কর্মসূচী প্রদান করার জন্য আহ্বান জানান।
সভায় আরো বক্তব্য রাখেণ: সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা দল সুরুজ জামান, জাতীয়বাদী ফোরামের সভাপতি প্রসেফর রফিক, বিএনপি নেতা এবাদ চৌধুরী, বিএনপি নেতা রাফেল তালুকদার, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাশেম, শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহীন খান, ব্রুকলিন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরওয়ার্দী, সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক এস.এম ফেরদৌস, বিএনপি নেতা জাফর তালুকদার, জাতীয়তাবাদী ফোরামের সাবেক সভাপতি শেখ হায়দার আলী, নিউইয়র্ক স্টেট যুবদলের সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূইয়া, বিএনপি নেতা জামালুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক নেতা সাইফুল খান হারুন, বিএনপি নেতা আহসান উল্লাহ্ বাচ্চু, শ্রমিক দল নেতা আবুল কালাম, যুবদল নেতা বিএম বাদশা, সাবেক ছাত্রনেতা উত্তর বণিক, মুক্তিযোদ্ধা মশিউর রহমান, বিএনপি নেতা শাওন বাবলা সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com