1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

মাস্ক পরেই চুম্বন ২২০ নবদম্পতির

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০

মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই ফিলিপাইনে সম্পন্ন হলো গণবিবাহ। কিন্তু বিয়েতে চুম্বন করার যে রীতি রয়েছে, তাতে ঠোঁটে ঠোঁট মেলালেন না কোনো দম্পতি। অন্য সময় হলে হয়তো উষ্ণতা ভর করতো স্বামী-স্ত্রীর মধ্যে। কিন্তু করোনাভাইরাসের কথা মাথায় রেখে সতর্কতার সঙ্গে মাস্ক পরেই সম্পন্ন করলেন চুম্বনের রীতি।

গতকাল শুক্রবার কোস্টাল সিটি বাকোলোড আয়োজিত এক গণবিবাহে প্রায় ২২০ দম্পতি অংশ নেয়। এই বিয়ের অনুষ্ঠানেই নীল রঙয়ের সার্জিক্যাল মাস্ক পরে একে অপরকে চুম্বন করেন তারা।

এদিনের অনুষ্ঠানে ৩৯ বছর বয়সী জন পলও বিয়ে করেন তার প্রেমিকাকে। দীর্ঘ সাত বছর প্রেমের পর বিয়ে প্রসঙ্গে জন পল বলেন, ‘মাস্ক পরে চুম্বনে অদ্ভুত অনুভূতি হলেও করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে তা ব্যবহার করতেই হলো।’

তবে যারা এই গণবিবাহে অংশগ্রহণ করেছেন তাদের সবাইকে নিজেদের স্বাস্থ্য রিপোর্ট জমা দিতে হয়েছে। পাশাপাশি জমা রাখতে হয়েছে বিগত ১৪ দিন তারা কোথায় ঘুরতে গিয়েছিলেন সেই সংক্রান্ত তথ্যও।

গালফ নিউজ জানায়, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে এই গণবিবাহের আয়োজন ছিল। অনুষ্ঠানের প্রতিনিধি মেয়র ইভিলিও লিওনার্দিও বলেন, ‘সকলের শারীরিক সুস্থতার কথা মাথার রেখে এই ধরনের সতর্কতা গণবিবাহের অনুষ্ঠানে বজায় রাখা হয়। কারণ প্রতিটি পরিবার সুস্থ থাকলে তবেই একটি শহর রোগ প্রতিরোধে শক্তিশালী প্রমাণিত হবে।’

এখন পর্যন্ত ফিলিপাইনে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কেবল একজনের  মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com