1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

নিউইয়র্কের প্রথম নারী গভর্নর হচ্ছেন ক্যাথি হোচুল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১

নিউ ইয়র্কের প্রথম নারী গভর্নর হচ্ছেন ক্যাথি হোচুল। তিনি বর্তমানে ওই রাজ্যের লে. গভর্নরের দায়িত্ব পালন করছেন। বর্তমান গভর্নর অ্যান্ড্রু কোমো মঙ্গলবার ঘোষণা করেছেন যে তিনি আগামী দু’সপ্তাহের মধ্যে পদত্যাগ করবেন। তার বিরুদ্ধে বেশ কয়েকজন নারীর করা যৌন হয়রানির অভিযোগ তদন্ত শুরু হওয়ার প্রেক্ষাপটে তিনি পদত্যাগ করতে বাধ্য হলেন।

কোমোর পদত্যাগ ঘোষণার পর হোচুল টুইটে বলেন, পদত্যাগ করার গভর্নর কোমোর সিদ্ধান্তের সাথে আমি একমত। নিউ ইয়র্কবাসীর স্বার্থে তিনি ঠিক কাজই করেছেন। আর আমি নিউ ইয়র্ক স্টেটের ৫৭তম গভর্নর হিসেবে দায়িত্ব পালনের প্রস্তুতি নিচ্ছি। তিনি ২৪ আগস্ট গভর্নরের দায়িত্ব গ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে। গত সাত বছর ধরে ৬২ বছর বয়স্ক হোচুল লে. গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
এর আগে কোমো প্রায় এক যুগ নিউ ইয়র্কের গভর্নরের দায়িত্ব পালন করেন। তিনি আবারো নির্বাচনের প্রত্যাশা করেছিলেন। কিন্তু যৌন কেলেঙ্কারি তার স্বপ্ন শেষ করে দিয়েছে।

সম্প্রতি গভর্নর কোমোর বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগের তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। এতে ঘটনার সত্যতা উঠে আসে বলে জানায় স্বাধীন তদন্ত কমিশন। তদন্তকারী টিম পাঁচ মাস ধরে প্রায় ২০০ জনের জবানবন্দি নেন। তদন্তের অংশ হিসেবে কয়েক হাজার নথি, ক্ষুদেবার্তা ও ছবি পর্যালোচনা করা হয়। যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন কোমো এবং পদত্যাগ করতেও চাননি তিনি।

তদন্ত রিপোর্ট সামনে আসার পর দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনও বলেন, কোমোর পদত্যাগ করা উচিত। নিউইয়র্কবাসী আর চাচ্ছিলেন না ঝানু এই রাজনীতিককে। ফলে কঠোর সমালোচনা আর দলীয় চাপের মুখে পদত্যাগ করেন কোমো।

সূত্র : সিএনএন ও অন্যান্য

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com