1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

করোনায় সহকারী কর কমিশনারের মৃত্যু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সালাহ উদ্দীন আহমেদ নামে এক সহকারী কমিশনার মারা গেছেন (ইন্না লিল্লাহি….রাজিউন)। গতকাল মঙ্গলবার রাত পৌনে ১১টায় রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিসিএস ট্যাকসেশন অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিসিএস কর একাডেমির মহাপরিচালক মো. রেজাউল করিম চৌধুরী এ তথ্য জানান।

এনবিআর সূত্র জানায়, সালাহ উদ্দীন আহমেদ বিসিএস (কর) ক্যাডারের ২৭তম ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি ঝিনাইদহ। তার ৯ বছরের এক ছেলে সন্তান রয়েছে। তিনি সহকারী কর কমিশনার হিসেবে কর অঞ্চল-৮, ঢাকায় কর্মরত ছিলেন।

কর্তব্যরত অবস্থায় জুলাই মাসে করোনা আক্রান্ত হন সালাহ উদ্দীন আহমেদ। বাসায় থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত ২৯ জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হলে গ্রীন লাইফ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। এর পর তাকে প্লাজমা দেওয়া হয়েছে। কিন্তু জ্বর কমেনি। রাত পৌনে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ নিয়ে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে বিসিএস (কর) ক্যাডারের তিনজন কর্মকর্তা মারা গেছেন। এ ছাড়া একজন অতিরিক্ত সহকারী কর কমিশনার, কয়েকজন কর পরিদর্শক ও কর্মচারী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আর কয়েকশত কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

এনবিআর সূত্র মতে, দেশে করোনা সংক্রমণ শুরু হয় ২০২০ সালের মার্চ মাসে। কিন্তু রাজস্ব আহরণের স্বার্থে এনবিআরের আওতাধীন কর অঞ্চল, ভ্যাট কমিশনারেট ও কাস্টম হাউস খোলা ছিল। করোনা ঝুঁকির মধ্যে কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেছে। ২০২০ সালের ৮ জুন উপকর কমিশনার সুধাংশু কুমার সাহা করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। কর্মকর্তাদের মধ্যে প্রথম সুধাংশু কুমার সাহা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

সূত্র আরও জানায়, চলতি বছরের ২০ এপ্রিল মো. আলী আসগর নামে এক কর কমিশনার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বিসিএস (ট্যাকসেশন) ত্রয়োদশ ব্যাচের এ মেধাবী কর্মকর্তা রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মারা গেছেন। তিনি কর আপীল জোন-৩, ঢাকায় কর্মরত ছিলেন। এ ছাড়া ২০২০ সালের ২৫ জুন এস আবুল খায়ের নামে এক সহকারী কর কমিশনার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com