1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
শিরোনাম :
রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি সাম্প্রতিক সংঘর্ষে আহতদের দেখতে ঢামেক হাসপাতালে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের গুম করে নির্যাতনের পর আদালতে তোলা হচ্ছে : মির্জা ফখরুল আমাকে হত্যা করতেই হামলা চালানো হয় : সালমান খান বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন নিউইয়র্ক গভর্নর অ্যান্ড্রু কুমো

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১

একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো। তদন্ত শেষেও এর সত্যতা মিলেছে। এর পরই গতকাল মঙ্গলবার নিজ থেকেই পদ ছাড়ার ঘোষণা দেন অ্যান্ড্রু। এ খবর জানিয়েছে বিবিসি। ৬৩ বছরের অ্যান্ড্রু কুমো যুক্তরাষ্ট্রের বর্তমান ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত।

বিবিসি জানিয়েছে, গভর্নর অ্যান্ড্রু কুমোর এ পদত্যাগ আগামী ১৪ দিনের মধ্যে কার্যকর হবে। এর পর সেই দায়িত্ব পালন করবেন লেফটেন্যান্ট গভর্নর ক্যাথি হোচুল। এদিকে অ্যান্ড্রু কুমোর পদত্যাগের আগে তার শীর্ষ সহযোগী মেলিসা ডিরোজাও পদত্যাগ করেন। গভর্নরের এই সচিবের বিরুদ্ধে যৌন হয়রানির শিকার এক নারীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। তবে পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়েছেন মেলিসা।

একাধিক নারী ২০২০ সালে কুমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে কর্তৃপক্ষ। অভিযোগকারীদের একজন ব্রিটনি কমিশো গভর্নরের নির্বাহী সহকারী হিসেবে

২০১৭ সাল থেকে কর্মরত ছিলেন। তার অভিযোগ, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর গভর্নর কুমোর সঙ্গে সেলফি তোলার সময় তিনি তাকে অশালীনভাবে স্পর্শ করতে থাকেন। এ সময় তার আচরণ স্বাভাবিক ছিল না। এ ঘটনায় ভয় পেয়ে যান ব্রিটনি। অ্যান্ড্রু কুমোকে তার অপরাধের দায় নিতে হবে বলে মনে করেন এই নারী। তদন্ত শেষে নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের প্রকাশিত প্রতিবেদনে অবশ্য বলা হয়েছে- অ্যান্ড্রু কুমো অন্তত ১১ নারীকে যৌন হয়রানি করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com