1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

নিউইয়র্কে তিন বাংলাদেশী সাংবাদিককে সম্মাননা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১

বাংলাদেশের তিন সাংবাদিককে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সম্মাননা দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল 786’ এ সম্মাননার আয়োজন করে। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এই সম্মাননা দেওয়া হয় । যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় অবস্থিত টেলিভিশন চ্যানেলের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে দেশের অর্থনীতি নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত রোড শো’র সংবাদ কভার করতে আসা তিন সাংবাদিক এ সংবর্ধনা পান।

সংবর্ধিত তিন সাংবাদিকের মধ্যে সিটিজেন টেলিভিশনের হেড অব নিউজ ও প্রজেক্ট ডিরেক্টর এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের(সিএমজেএফ) প্রেসিডেন্ট  মো. হাসান ইমাম ইবনে হাবীব, দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) জেনারেল সেক্রেটারি মো. মনির হোসেন, অর্থনীতি বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল অর্থসংবাদের সিনিয়র রিপোর্টার এস এম জাকির হোসাইন।

চ্যানেলটির নির্বাহী পরিচালক জানান, সুনির্দিষ্ট কারণে কিছু সাংবাদিককে সংবর্ধনা দেওয়া হয়েছে। এর মধ্যে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অর্থনীতির সম্পর্ক উন্নয়নে বিশেষ ভুমিকা রাখা, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের শেয়ারবাজারকে তুলে ধরা এবং কোভিড-১৯ বিষয়ে বাংলাদেশী প্রবাসী নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে অবদান রাখা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ চারটি শহরে ২৬ জুলাই শুরু হয় অর্থনীতি বিষয়ক রোড শো। ১০ দিনব্যাপী এই রোড শোতে বাংলাদেশের অর্থনীতির সক্ষমতা, বিনিয়োগ, বাণিজ্য, বাংলাদেশি পণ্য ও সেবা, শেয়ারবাজার এবং বন্ড মার্কেটকে তুলে ধরা হয়। পুরো অনুষ্ঠানের নাম দেওয়া হয় ‘রেইজ অব বেঙ্গল টাইগার’।

যুক্তরাষ্ট্রের  নিউইয়র্কের হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই অনুষ্ঠানের উদ্ধোধন হয়। পর্যায়ক্রমে দেশটির গুরুত্বপূর্ণ আরও তিন শহর ওয়াশিংটন ডিসি, লসএঞ্জেলস এবং সানফ্র্যান্সিকোতে রোড শো অনুষ্ঠিত হয়। শেয়ারবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর আয়োজন করে। এ অনুষ্ঠানে আন্তর্জাতিক বাজারে বন্ড ছাড়ার ঘোষণা দেয় বাংলাদেশের একমাত্র সরকারি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস কোম্পানি ‘নগদ’।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থমন্ত্রণালয়ের ফাইন্যান্স ডিভিশনের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদার, বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, রপ্তানি উন্নয়ন কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস প্রেসিডেন্ট লরেন্স হেনরি সামার্স, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এবিএম রুহুল আজাদ এবং বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com