1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

রাবিতে কর্মচারীদের প্রশাসন ভবন ঘেরাও

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাস্টার রোল কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে টানা ১০ দিনের মতো অবস্থান কর্মসূচি পালনের পর প্রশাসন ভবন ঘেরাও করেছেন।

সোমবার বেলা ১১টা থেকে থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করে এই কর্মসূচি পালন করেন তারা। একই দাবিতে তারা আগে ক্যাম্পাসে মৌন মিছিল করে।

দিন মজুরি ভিত্তিতে (মাস্টার রোল) কাজ করা ২৮০ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের দাবিতে রাবি প্রশাসন ভবন ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

অবস্থান কর্মসূচিতে কর্মচারীরা বলেন, ১৯৯৬ সাল থেকে ২৮০ জন কর্মচারী দক্ষতার সাথে কাজ করে আসছি। আজও আমাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। প্রশাসনের নিকট দাবি জানালেও তারা সাত কার্যদিবস সময় নিয়ে বিষয়টি সুরাহা করেনি। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে গত ২৬ জানুয়ারি একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে বিষয়টি উঠে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডঃ আনন্দ কুমার সাহাকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করলেও কোনো সমাধান হয়নি। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে ১০ দিনের মতো একঘন্টা করে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com