1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

আফগান বাহিনীর গুলিতে ২ মার্কিন সেনা নিহত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০

আফগানিস্তানের নানগরহারে এক আফগান সেনা সদস্যের মেশিন গানের গুলিতে দুই মার্কিন সেনা সদস্যের মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবারের এই ঘটনায় জখম হয়েছেন ছ’জন মার্কিন সেনা। তালিবানের থেকে আফগানিস্তানকে রক্ষা করতেই আফগান সেনার সহায়তার জন্য সেদেশে নিয়োজিত রয়েছে মার্কিন সেনাবাহিনী।

স্বাভাবিকভাবে মার্কিন সেনাদের তাক করে আফগান সেনার গুলি চালানোয় নানা প্রশ্ন উঠে গেছে। রোববার ঘটনার কথা জানিয়ে আফগানিস্তানে নিয়োজিত মার্কিন সেনার মুখপাত্র সোনি লেগেট বলেছেন, ‘আফগান সেনার পোশাকে একজন মার্কিন এবং আফগান সেনার উপর গুলি চালিয়েছে বলে আমরা জানতে পেরেছি।’ কী কারণে এই হামলা, তা এখনও পরিষ্কার নয় বলে তিনি জানিয়েছেন।

দীর্ঘ ১৮ বছরের লড়াই শেষে আফগানিস্তান থেকে দ্রুত সেনা ফেরাতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তা নিয়ে দুই দেশের মধ্যে চাপানউতোর অব্যাহত। এই স্পর্শকাতর সময়ে মার্কিন সেনাকে লক্ষ্য করে গুলি চালনায় প্রবল অস্বস্তিতে পড়েছে আফগান প্রশাসন। এটা ইচ্ছাকৃত, নাকি নিছকই দুর্ঘটনা, না কোরস্ ‘অনুপ্রবেশকারীর’ কাজ, তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছেন নানগরহার প্রদেশের গভর্নর শাহ মেহমুদ মিয়াখিল। তার কথায়, ‘এটা কখনোই দুই সেনার লড়াই নয়। আমরা এই নিয়ে তদন্ত শুরু করেছি।’

জানা যাচ্ছে, শনিবার পূর্ব আফগানিস্তানের নানগরহার প্রদেশের শেরজাদ জেলায় এক ‘শীর্ষনেতা’র বিরুদ্ধে অভিযানে নামে আফগানিস্তান এবং মার্কিন সেনার যৌথবাহিনী। তখনই মার্কিন সেনাকে লক্ষ্য করে এই গুলি চালানো হয়।
সূত্র : বর্তমান

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com