1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

আজ সমাবেশ: নয়াপল্টনে বড় বার্তা দিতে চায় বিএনপি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। এজন্য ঢাকা মহানগর পুলিশের মৌখিক অনুমতি পেয়েছে দলটি। গতকাল শুক্রবার সন্ধ্যায় পুলিশ ও বিএনপি উভয় পক্ষই বিষয়টি নিশ্চিত করেছে। বিএনপি বলছে, এ সমাবেশের মাধ্যমে বড় বার্তা দিতে চায় তারা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আমাদের সময়কে বলেন, পুলিশ আমাদের শনিবার দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে মৌখিকভাবে অনুমতি দিয়েছে। সমাবেশ সফল করতে গত কয়েকদিনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে একাধিক বৈঠক হয়েছে বলে জানান তিনি।

রিজভী বলেন, সমাবেশ সফল করতে দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের আগ্রহের কমতি নেই। সবার প্রস্তুতি সন্তোষজনক।

সাবেক এ প্রধানমন্ত্রীর কারাবাসের দুই বছরপূর্তিতে এই সমাবেশে ব্যাপক জনসমাগম করে দেশ-বিদেশে বিশেষ বার্তা দিতে চায় বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমরা ঢাকা সিটি নির্বাচন শেষ করেছি, এখন আন্দোলন একটা নতুন রূপ নেবে। সেখানে আমাদের সাহসী ভূমিকা পালন করতে হবে। আমি আশা করব, শনিবারের সমাবেশে সবাই শক্তিশালীভাবে উপস্থিত হবেন। যেন সহসাই দেশনেত্রীর মুক্তি হয়- এই সমাবেশ থেকে দেশ-বিদেশে এমন একটি বড় ধরনের বার্তা আমরা দিতে চাই।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল হয়েছে। শাহবাগ, মোহাম্মদপুরসহ বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন নেতাকর্মীরা। বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টও আজ বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রতিবাদ সভা করবে।

কারাবন্দিত্বের বর্ষপূর্তি উপলক্ষে গত ৪ ফেব্রুয়ারি দুদিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। সে অনুযায়ী গতকাল শুক্রবার খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিল হয়েছে। আজ নয়াপল্টনের পাশাপাশি সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com