1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

ঘুমের মধ্যেও আমি বাবার শেষ সময়ের দুঃখগুলো দেখতে পাই : ইশরাক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে আমাদের অর্জন কম নয়। আমরা নগরবাসী ও দেশবাসীকে বোঝাতে সক্ষম হয়েছি যে আজকে আর তাদের কোনো মৌলিক অধিকার নেই। বুধবার (৫ ফেব্রুয়ারি) গুলশান-১ এর ইমানুয়্যেল কনভেনশন সেন্টারে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের অনিয়ম, দখলদারিত্ব, হামলা, হয়রানিসহ নানা চিত্র বিস্তারিতভাবে জাতির সামনে তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আওয়াল।

বাবা সাদেক হোসেন খোকার স্মৃতিচারণ করে ইশরাক বলেন, আমি ঘুমের মধ্যেও আমার বাবার শেষ সময়ের দুঃখগুলো দেখতে পাই। তারপরও আমি প্রতিদিন সকালে উঠে হাসিমুখে টানা ২১ দিন নির্বাচনী প্রচারণা চালিয়েছি। ৬০০ কিলোমিটার পথ হেঁটেছি। আমরা ধানের শীষের পক্ষে একটি গণজোয়ার সৃষ্টি করতে পেরেছিলাম। এগুলো দেখে ক্ষমতাসীনরা নানা কূটকৌশলের আশ্রয় নেয়ার চেষ্টা করেছে। সকল কিছুতে ব্যর্থ হয়ে নির্বাচনের দিন তারা ভোট কেন্দ্রগুলো সকাল সকাল দখল করেছে।

ইশরাক বলেন, আমি কথা দিয়েছিলাম জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেয়ার এবং জনগণের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করার সুষ্ঠু পরিবেশ তৈরি করার। আমি এবার ব্যর্থ হয়েছি, সফল হতে পারিনি। তিনি বলেন, সিটি নির্বাচনে নগরবাসীর সাথে অন্যায় করা হয়েছে, তাদের সাথে প্রতারণা করা হয়েছে। নির্বাচনী প্রচারণা শুরুর সাথে সাথে আমাদেরকে নানাভাবে বাধা দেয়া হচ্ছিল। কিন্তু কোনো বাধায় আমাকে দমাতে পারেনি।

বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, দিনশেষে ক্ষমতাসীন দলের কাজে আমি হতাশ হয়েছি। আবার একটি আশা ছিল, তারা হয়তো জনগণের ভাষা বুঝতে পারবে। ভবিষ্যতের কথা চিন্তা করে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে। ভেবেছিলাম তারা (আওয়ামী লীগ) গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার জন্য পদক্ষেপ নেবে, কিন্তু তারা আবারও দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিল।

তিনি বলেন,‘সবশেষে বলতে চাই, আমাদের অর্জন কম নয়। আমরা নগরবাসী দেশবাসীকে বোঝাতে সক্ষম হয়েছি যে তাদের মৌলিক অধিকার আজকে আর নেই। আমি আশা করি দেশবাসী তার অধিকার রক্ষার জন্য আবারও সোচ্চার হবে। আমি সেই দিনটির অপেক্ষায় রইলাম।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com