1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

ঢাবির হলে ‘গেস্টরুম করানো’ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের হাতাহাতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে নবীন শিক্ষার্থীদের ‘গেস্টরুম করানো’ নিয়ে হাতাহাতিতে জড়িয়েছেন শাখা ছাত্রলীগের দুই পক্ষের কর্মীরা। গতকাল সোমবার রাত ১১টার দিকে হলের গণরুমে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের অনুসারীদের মধ্যে হাতাহাতির এই ঘটনা ঘটে।

‘গেস্টরুম করানো’ হচ্ছে ছাত্রলীগের নবীন কর্মীদের ‘ম্যানার’ শেখানোর একটি কর্মসূচি। সাধারণত হলের অতিথি কক্ষে জ্যেষ্ঠ নেতাকর্মীরা কনিষ্ঠদের ‘ম্যানার’ শেখান বলে এর নাম ‘গেস্টরুম’। তবে কখনো কখনো গণরুম বা হলের অন্য কোনো কক্ষেও ‘গেস্টরুম করানো’ হয়। প্রথম বর্ষের শিক্ষার্থীদের এই কর্মসূচির মুখোমুখি হতে হয়।

হাতাহাতির সময় ঘটনাস্থলে থাকা দুই শিক্ষার্থী বলেন, লেখক ভট্টাচার্যের পক্ষের নেতাকর্মীরা সাধারণত রাত সাড়ে ৮টায় ‘গেস্টরুম’ করালেও সোমবার সেই সময় পরিবর্তন করে সাড়ে ১০টায় ‘গেস্টরুম’ করান। কিন্তু ওই সময়টিতে বিজয় একাত্তর হলে আল নাহিয়ান খানের পক্ষের নেতাকর্মীরা ‘গেস্টরুম’ করিয়ে থাকেন।

বিজয় একাত্তর হলের ছাত্ররা জানান, সোমবার রাতে আল নাহিয়ানের পক্ষের নেতাকর্মীরা নির্ধারিত সময়ে ‘গেস্টরুম’ করাতে গিয়ে লেখকের পক্ষের নেতাকর্মীদের দেখতে পান। লেখকের অনুসারীরা আল নাহিয়ানের অনুসারীদের ঘণ্টাখানেক বাইরে দাঁড় করিয়ে রাখলে একপর্যায়ে তারা ক্ষুব্ধ হয়ে টিভিকক্ষে ঢুকে পড়েন। এ সময় দুই পক্ষের নেতাকর্মীরা হাতাহাতিতে জড়ান।

একপর্যায়ে লেখকের অনুসারীরা রড ও স্ট্যাম্প নিয়ে সংঘর্ষের প্রস্তুতি নিলেও ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত হল সংসদের জিএস নাজমুল হাসান ও সাহিত্য সম্পাদক মো. ফাহিম হাসানের মধ্যস্থতায় শেষ পর্যন্ত পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে সোমবার মধ্যরাতে জিএস নাজমুল হাসান বলেন, তার ও হল সংসদের সাহিত্য সম্পাদকের মধ্যস্থতায় এখন পরিস্থিতি শান্ত আছে। তবে তিনি দাবি করেন, ‘গেস্টরুম করানো’ নিয়ে নয়, বরং টিভি দেখা নিয়ে দুই পক্ষের কর্মীরা হাতাহাতিতে জড়িয়েছিলেন।

এ ঘটনায় বক্তব্য জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের মুঠোফোনে কল করা হলেও তাদের সাড়া পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com