1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

লন্ডনে আবারো সন্ত্রাসী হামলা : পুলিশের গুলিতে হামলাকারী নিহত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০

দুই মাসের ব্যবধানে আবারো লন্ডনে সন্ত্র্রাসী হামলার ঘটনা ঘটেছে। রোববার বেলা ২টার দিকে দক্ষিণ লন্ডনে এক ব্যক্তি এলোপাতাড়িভাবে চাপাতি দিয়ে কয়েক ব্যক্তিকে হামলা করে। এসময় পুলিশ গুলি করলে ঘটনাস্থলেই হামলাকারীর মৃত্যু হয়।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, স্ট্রিটহাম হাই রোডের বুটস ( ওষুধ ও প্রসাধনীর দোকান)-এর সামনে এক ব্যক্তি কয়েক ব্যক্তিকে চাপাতি দিয়ে হামলা করলে দু’জন মারাত্মক আহত হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। আহতদের দ্রুত কাছের প্যারামেডিক চিকিৎসালয়ে নেয়া হয়।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, প্রকাশ্য দিবালোকে চাপাতি দিয়ে দুই ব্যক্তিকে আহতের ঘটনাকে তারা সন্ত্রাসী কর্মকান্ড বলে বিশ্বাস করে। আহতদের শারীরিক অবস্থার বিষয়ে পুলিশ পরে পৃথক বিবৃতি দিয়ে জানাবে বলে ঘোষণা দিয়েছে। ঘটনার পরপরই পুলিশ ওই স্থান ঘেরাও করে ফেলে। গুলাগুলির শব্দে স্থানীয় ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গুলির শব্দে ক্রেতারা বিভিন্ন দোকান ও পাবে আটকা পরলে পুলিশ তাদের উদ্ধার করে নিরাপদে বাসায় ফেরার ব্যবস্থা করে। নিরাপত্তার স্বার্থে পুলিশের হেলিকপ্টার ঘটনাস্থলের উপর দিয়ে কয়েকবার পর্যবেক্ষন করে। এছাড়া আহতদের উদ্ধারে এয়ার এম্বুলেন্সও পাঠানো হয়। পুলিশ স্থানীয় বাসিন্দাদের হামলার ঘটনাস্থল এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে।

চাপাতির আঘাতে আহতদের একজন নারী বলে নিশ্চিত করেছে প্রত্যক্ষদর্শী এক নরসুন্দর। মালিক নামে ওই নরসুন্দর জানান, তার দোকান থেকে পাশের এক চিকেন ফ্রাইয়ের দোকানে যাওয়ার সময় তিনি গুলির শব্দ শুনতে পান। তিনি একটি ফার্মেসির সামনে রাস্তায় প্রচুর রক্ত ছড়িয়ে ছিটিয়ে আছে দেখতে পান। সেখানে তিনি কিছু মানুষকে এক নারীকে সাহায্য করতে দেখতে পান যিনি কিছুক্ষণ আগে চাপাতির আঘাতে আহত হয়ে রাস্তায় পড়ে গিয়েছিল।

লন্ডন এম্বুলেন্স সার্ভিসের স্ট্র্যাটেজেক কমান্ডার গ্রাহাম নরটন জানিয়েছেন, তারা অন্যান্য জরুরী সেবা সংস্থার সাথে যৌথভাবে কাজ করছে। এছাড়া হামলায় আহত কয়েক ব্যক্তিকে জরুরি সেবা দিয়েছে।
প্রধানমন্ত্রী বরিস জনসন হামলায় আহতদের বিষয়ে সহানুভুতি প্রকাশ করেছে এবং তাৎক্ষনিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীকে ধন্যবাদ দিয়েছেন।

লন্ডন মেয়র সাদেক খান জরুরী সেবা সংস্থাগুলোকে ধন্যবাদ দিয়েছে। একই সাথে তিনি লন্ডনবাসীর উদ্দেশে বলেছেন, সন্ত্রাসীরা আমাদের বিভক্ত করতে চায় এবং আমাদের জীবনে চলার পথকে ধ্বংস করতে চায়। কিন্তু আমরা তাদের সফল হতে দিতে পারি না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com