1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

মুসলিমরা ভারতেরই অংশ : মোদি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে ভারতে দেড় মাসেরও বেশি সময় ধরে বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা এই আইনকে মুসলিমবিদ্বেষী বলে আখ্যা দিয়েছেন। তবে তীব্র প্রতিবাদ সত্ত্বেও এই আইন কার্যকরে বধ্যপরিকর নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন বিজেপি সরকার। এবার নাগরিকত্ব আইন ইস্যুতে কিছুটা ভিন্ন সুরে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি।

শুক্রবার দিল্লিতে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি বলেছেন, মুসলিম সম্প্রদায়ের মানুষ ভারতের অংশ। তাদেরও ভারতে সমান অধিকার রয়েছে। বাকিদের মতো দেশের প্রতি কর্তব্যও রয়েছে তাদের। এ সময় মোদি আরো বলেছেন, অনেকেই নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতা করছেন। তবে তাতে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। ভারতের প্রধানমন্ত্রীর দাবি, সরকার কোনো ভুল সিদ্ধান্ত নেয়নি। সবার স্বার্থের কথা ভেবেই এই আইন তৈরি করা হয়েছে। বিরোধীদের বোঝানো উচিত যে নাগরিকত্ব দিতেই করা হয়েছে এই আইন। কারো নাগরিকত্ব কেড়ে নিতে নয়।

গত ৯ ডিসেম্বর ভারতের লোকসভায় বহুল আলোচিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়। বিলটি উত্থাপন করেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১১ ডিসেম্বর রাজ্যসভায় পাস হয় বিলটি। রাজ্যসভায় এই বিলের পক্ষে ভোট পড়ে ১২৫টি। আর বিপক্ষে পড়ে ১০৫টি ভোট। এরপর ১২ ডিসেম্বর ভারতের রাষ্ট্রপতি বিতর্কিত এই বিলে সই করেন। ফলে বিলটি আইনে পরিণত হয়। সূত্র : দ্য ওয়াল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com