1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

চীনের সঙ্গে যুক্ত ১৫০ ভুয়া একাউন্ট বন্ধ করেছে ফেসবুক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

চীনের সঙ্গে যুক্ত এমন কমপক্ষে দেড়শ ভুয়া একাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। অভিযোগ আছে, এসব একাউন্ট ব্যবহারকারী সমন্বয়ের মাধ্যমে রাজনৈতিক আলোচনায় হস্তক্ষেপ করতো। তাদের অনেকেই চীনা স্বার্থকে সমর্থন করতো। আবার কেউ কেউ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে পোস্ট দিয়েছে। এ খবর দিয়ে অনলাইন বিবিসি জানিয়েছে, চীন থেকে পরিচালিত হয় এসব ভুয়া একাউন্ট। এ বিষয়টি দ্বিতীয়বারের মতো শনাক্ত করতে সক্ষম হয়েছে ফেসবুক। এসব একাউন্ট যে গ্রুপের বা নেটওয়ার্কের তার অনুসারী প্রায় এক লাখ ৩০ হাজার। যদিও তাদের অল্প কিছু সংখ্যক অবস্থান করেন যুক্তরাষ্ট্রে।

এসব একাউন্ট সৃষ্টি করা হয়েছে ২০১৬ সালের দিকে। এতে যেসব তথ্য প্রকাশ করা হয়েছে তার বেশির ভাগই ফিলিপাইন ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় চীনের প্রভাব সম্পর্কিত। ফুজিয়ান প্রদেশে অবস্থান করছে, এমন কয়েকজন তাদেরকে মদত দিচ্ছে বলে মনে করা হয়। এসব একাউন্ট থেকে চীনের রাষ্ট্রীয় ব্যবস্থাকে সমর্থন দেয়া হতো। বিশেষ করে বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগর নিয়ে তাদের স¦ার্থকে বড় করে দেখানো হতো। তবে এসব একাউন্টে চীনেরও কিছুটা সমালোচনা আছে। অল্প কিছু পোস্ট দেয়া হয়েছে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন চাওয়া পিটি বুটিগিগ সম্পর্কে। তবে সেসব পোস্ট তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আগের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com