1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরবে : গয়েশ্বর

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে শিক্ষাবিদ এমাজউদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপি নেতা আবদুল আউয়াল খান, আবদুল কাইয়ুম, আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ কাশেমী, মোহাম্মদ হানিফসহ নিহত নেতাদের স্মরণে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

গয়েশ্বর বলেন, ‘যে জাতীয় ঐক্য করার জন্য জনগণের প্রাণশক্তি সেই আকাঙ্খিত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে যিনি থাকেন, নামেন এবং তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি তাহলে মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ কিন্তু সম্পন্ন হবে। নেত্রীর মুক্তিতে গণতন্ত্র মুক্ত হবে।’

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, ‘আমাদের মূল লক্ষ্য কী? এই স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশটাকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার। কারাবন্দী থেকে প্রমোশন হয়ে আমাদের নেত্রী এখন গৃহবন্দী। নেত্রী যখন গৃহবন্দী থাকেন আপনার-আমার উচ্ছ্বাস মানায় না।’ এ সময় গণতন্ত্র পুনরুদ্ধারে মান-অভিমান ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান তিনি।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হোসেন রিয়াজ, মতস্যজীবী দলের সদস্য সচিব আবদুর  রহিম প্রমুখ বক্তব্য দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com