1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

বরিশালের প্রচলিত শব্দ নিয়ে ধারাবাহিক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

বরিশাল অঞ্চলের ভাষা ‘দাদো’। বেশ প্রচলিত একটি শব্দ। এবার এই নামেই নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক। আর এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। খলিলুর রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আদিত্য জনি। সম্পূর্ণ বরিশালের ভাষায় গ্রামীণ মানুষের গল্প তুলে ধরা হয়েছে এতে।

‘দাদো’র গল্প প্রসঙ্গে নির্মাতা আদিত্য জানান, পটুয়াখালী জেলার সদর থানার মাদার বুনিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খকর উদ্দিন হাওলাদার ফকু। তার বাড়ির কাজের লোক ৩০/৩২ বছর বয়সী দাদো। সন্ধ্যা হলেই দাদো এক গামলা ভাত নিয়ে বাড়ি যায়। বাড়িতে গিয়ে নিজ হাতে প্যারালাইজড মাকে খাওয়ায়। গ্রামের আরেক মধ্যবিত্ত পরিবারের মেয়ে সোহাগী। দাদোকে সে ভালোবাসে, দাদোও সোহাগীকে পছন্দ করে। গ্রামের আরেক বিচিত্র লোক মুজা পাগলা। বাঁশের মাথায় কাঁচি ঢুকিয়ে মুজা পাগল সেই লাঠি কাঁধে নিয়ে গ্রাম থেকে গ্রামে ঘুরে বেড়ায়। মুজা চেয়ারম্যানের ষড়যন্ত্রের শিকার। এমনই এক গল্প নিয়ে তৈরি হয়েছে নাটকটি।

নির্মাতা আরও জানান, আগামী ১৯ আগস্ট থেকে সপ্তাহের প্রতি বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাত ৮টায় ‘দাদো’ প্রচার হবে নাগরিক টেলিভিশনে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com