1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

আজ থেকে হাসপাতালের বহির্বিভাগে সেবা চালু

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪

দুই দিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার থেকে সারাদেশের হাসপাতালের বহির্বিভাগে থেকে সীমিত পরিসরে চিকিৎসা সেবা চালু করেছে চিকিৎসকরা।

এর আগে গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঢামেক হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তাদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি স্থগিতের পর বহির্বিভাগ সেবাও চালুর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

এ সময় তারা জানান, মঙ্গলবার থেকে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সীমিত পরিসরে বহির্বিভাগ চালু থাকবে। এছাড়া ইনডোর সেবা, রুটিনওয়ার্ক পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সীমিত পরিসরে চালুরও ঘোষণা দেন তারা।

এরও আগে হামলার প্রতিবাদে রোববার দুপুরে সারাদেশের হাসপাতালগুলোতে অর্নিদিষ্টকালের কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন চিকিৎসকরা। পরে রোববার সন্ধ্যায় স্বাস্থ্য উপদেষ্টার সাথে বৈঠকের পর শুধু ইমার্জেন্সি সেবা চালুর ঘোষণা দেয়া হয়।

সোমবার বিকেলে সংবাদ সম্মেলনে হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা: আব্দুল আহাদ বলেন, ‘প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকা মেডিক্যাল, মুগদা মেডিক্যাল ও ঢাকা ডেন্টাল কলেজ এই প্রতিষ্ঠানগুলোর ইমার্জেন্সিতে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। যে কারণে রোববার সন্ধ্যা থেকে সারাদেশের ইমার্জেন্সি সার্ভিস চালু করা হয়েছে।’

তিনি জানান, এখন পর্যন্ত চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

যদি অতি দ্রুত সব হাসাপতালে নিরাপত্তা জোরদার না করা হয় তাহলে আবারো হামলার ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন চিকিৎসকরা।

সংবাদ সম্মেলনে, হামলায় জড়িত সবাইকে গ্রেফতার ও অতি দ্রুত ডাক্তার ও রোগীদের কল্যাণ নিশ্চিত করতে স্বাস্থ্য সুরক্ষা আইন এবং স্বাস্থ্য পুলিশ নিয়োগের খসড়া প্রণয়নের দাবি জানান হয়।

ডা: আহাদ জানান, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সারাদেশের হাসপাতালগুলোতে সীমিত পরিসরে সেবা দেয়া হবে। তবে রোগীদের স্বার্থে প্রাইভেট চেম্বারের সেবা চালু রাখবেন চিকিৎসকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com