1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

রায়বেরেলিতে বিপুল ব্যবধানে জিতলেন রাহুল গান্ধি

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেলিতে বিপুল ব্যবধানে জয় লাভ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় দেয়া এক পোস্টে পরাজয় স্বীকার করেছেন বিজেপী নেতা দীনেশ প্রতাপ সিং।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, আজ মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৮টায় লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। দুপুর ১টা ৪২ মিনিটের হালনাগাদ তথ্য অনুযায়ী, রাহুলের কাছে দীনেশ পরাজয় স্বীকার করেন।

এক ফেসবুক পোস্টে দীনেশ বলেন, তিনি অত্যন্ত বিনয়ের সাথে কঠোর পরিশ্রম করেছেন। রায়বেরেলির জনগণকে সর্বোচ্চ সেবা করেছেন। এই সেবাকালে যদি তার চিন্তা, কথা বা কাজে কোনো ভুল হয়ে থাকে কিংবা তিনি কাউকে আহত করে থাকেন, তাহলে তিনি ক্ষমা চান।

ভারতের নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুসারে, কংগ্রেসের রাহুল এই আসনে বিজেপির দীনেশের চেয়ে ২ লাখের বেশি ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন। এ পর্যন্ত রাহুলের প্রাপ্ত ভোট ৩ লাখ ৬০ হাজার ৯১৪। দীনেশের প্রাপ্ত ভোট ১ লাখ ৫৯ হাজার ৮৭০।

উল্লেখ্য, রায়বেরেলি কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে গত ২০ মে ভোট হয়। লোকসভা নির্বাচন গত ১৯ এপ্রিল শুরু হয়। শেষ হয় ১ জুন। গত শনিবার ভোট শেষ হওয়ার পরই শুরু হয় বুথফেরত জরিপের (এক্সিট পোল) ফলাফল প্রকাশ। প্রতিটি বুথফেরত জরিপ আভাস দেয়, এ নির্বাচনে আবার জিতছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপির এনডিএ জোট। তবে এসব বুথফেরত জরিপের পূর্বাভাস নাকচ করে বিরোধী ‘ইন্ডিয়া’ জোট।

সূত্র : ইন্ডিয়া টুডে

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com