1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

রামমন্দির নির্মাণে উত্তর প্রদেশে বিজেপির ভোট কমেছে!

ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

উত্তর প্রদেশকে বিজেপির ঘাঁটি বললেও খুব একটা ভুল হবে না। এই উত্তর প্রদেশেই গড়ে উঠেছে বিশাল রাম মন্দির। স্বাভাবিকভাবেই এই রাজ্যে এবারের নির্বাচনী ফল নিয়ে যথেষ্ট আশাবাদী ছিল গেরুয়া শিবির। কথায় আছে, উত্তর প্রদেশ যার, দিল্লির মসনদ তার। কিন্তু ভোট গণনা যত এগোতে থাকে, ততই সামনে আসে উল্টো চিত্র।

গো-বলয়ের অন্যতম প্রধান রাজ্যও এই উত্তর প্রদেশ। কিন্তু এখানেই বিজেপিকে জোর টক্কর দিচ্ছে ইন্ডিয়া জোটের অন্যতম শরিক দল সমাজবাদী পার্টি (এসপি)।

আজ মঙ্গলবার ফলাফল ঘোষণার দিন বেলা ১১টা পর্যন্ত অর্থাৎ প্রথম ৩ ঘণ্টার গণনা অনুযায়ী, উত্তর প্রদেশে বিজেপি এগিয়ে রয়েছে ৩৮টি আসনে। অন্যদিকে, অখিলেশ যাদবের এসপি এগিয়ে রয়েছে ৩১ আসনে। বলা যায়, একেবারে বিজেপির ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। কংগ্রেস এককভাবে এগিয়ে রয়েছে ৮ আসনে। আর রাষ্ট্রীয় লোকদল (আরএলডি) এগিয়ে রয়েছে দুটি আসনে।

চলতি বছরের জানুয়ারিতেই উদ্বোধন হয়েছে অযোধ্যার রাম মন্দিরের। মহা ধূমধাম করে উদ্বোধন হয় সেই রাম মন্দিরের। দেশ-বিদেশের রাজনীতিক থেকে খেলোয়াড়, সেলিব্রিটিসহ বিভিন্ন জগতের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন সেই উদ্বোধনী অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং বিশেষ রীতি-রেওয়াজ মেনে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করেন।

স্বাভাবিকভাবেই, ভোটবাক্সে এর প্রভাব পড়বে বলেই আশাবাদী ছিল গেরুয়া শিবির। কিন্তু ভোট গণনা যত এগোচ্ছে ততই চমকপ্রদ ফল দেখা যাচ্ছে।

যে রাজ্য থেকে বিজেপি এবার ৭০ থেকে ৭৫টি আসন পাবে বলে আশা করছিল, সেখানে উল্টো বিরোধী শিবির থেকে পিছিয়ে রয়েছে।

ফলে শেষ হাসি কারা হাসবে, এনডিএ নাকি ইন্ডিয়া জোট এগিয়ে যাবে, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে শেষ ফলের জন্য অপেক্ষা করতেই হবে।

উল্লেখ্য, ভারতের সবচেয়ে বেশি সংখ্যক মুসলমান বাস করেন এই রাজ্যে।

সূত্র : টিভি৯ ও অন্যান্য

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com