1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
শিকাগোতে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ, গ্রেপ্তার ৬৮ সুন্দরবনের আগুন ছড়িয়েছে ‘আড়াই কিলোমিটার’ চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা নিয়ে যা বললেন জনপ্রশাসন মন্ত্রী মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ আরেক মামলায় ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার জনগণের পাশে দাঁড়ানোর কারণেই আস্থা অর্জন করেছে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে স্থানীয় নির্বাচনে কনজারভেটিভদের ভরাডুবি, বিরোধী লেবার দলের জয়জয়কার গরমে কাঁচা আম খেলে যা হয়

সুপ্রিম কোর্ট বার নির্বাচন নিয়ে আবারো মুখোমুখি আ’লীগ-বিএনপিপন্থী আইনজীবীরা

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩

সুপ্রিম কোর্ট বার নির্বাচন নিয়ে আবারো মুখোমুখি অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থক আইনজীবীরা। সোমবার সমিতির সভাপতি ও সম্পাদকের কামরার সামনে মুখোমুখি অবস্থান নেয় তারা।

জানা যায়, বিএনপি-সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আইনজীবীরা সভাপতির কামরার সামনে বিক্ষোভ করে। এ সময় বিক্ষোভে অংশ নেয় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী মোহাম্মাদ আলী, মো: আক্তারুজ্জামান, মোরশেদ আল মামুন লিটনসহ শতাধিক বিএনপি-সমর্থক আইনজীবী। তারা সেখানে ‘ভোট চোর’, ‘ভোট চোর’ বলে স্লোগান দেন।

অপরদিকে একই সময় সেখানে অবস্থান নিয়ে পাল্টা স্লোগান দেয় সরকার-সমর্থক আইনজীবীরা। উভয় পক্ষের স্লোগানে আদালত প্রাঙ্গণ উত্তপ্ত হয়ে পড়ে। এভাবে প্রায় ঘণ্টাখানেক চলে স্লোগান-পাল্টা স্লোগান। এরপর বিএনপি-সমর্থক আইনজীবীরা মিছিল করে সমিতির সভাপতির কামরার সামনে থেকে চলে যান।

এ বিষয়ে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, ১৫, ১৬ মার্চ সুপ্রীম কোর্ট বারের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

তিনি বলেন, সমিতির সংবিধান অনুযায়ী নতুন নির্বাচন উপ-কমিটি করে অবিলম্বে নির্বাচন দিতে হবে।

এ সময় তিনি বর্তমান কমিটির সাথে কোনো কার্যক্রমে অংশ না নিতে প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচন। পরে ১৪টি পদের সব ক’টিতে আওয়ামী লীগ-সমর্থিত প্যানেল জয়ী হয়।

গত ১৬ মার্চ দিবাগত রাতে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী মো: মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি ও মো: আবদুন নূর দুলাল তিন হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুনঃনির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com