1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবিলম্বে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা উচিত: ফরহাদ মজহার চলতি মাসে হতে পারে ঘূর্ণিঝড়, রয়েছে বন্যার শঙ্কাও অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. ইউনূস খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি জুলাই-আগস্টে ঋণ গ্রহণের চেয়ে বেশি পরিশোধ করেছে বাংলাদেশ অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

প্রণব মুখার্জির অন্ত্যেষ্টিক্রিয়া বিকেলে, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শেষকৃত্য সম্পন্ন হবে আজ মঙ্গলবার। কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন করা হবে।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে জানা যায়, আজ বিকেলে দেশটির সাবেক রাষ্ট্রপতির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে। এর আগে গতকাল সোমবারই প্রণবের শেষকৃত্যের সময় ঘোষণা করা হয়।

এ ছাড়া তার মৃত্যুতে এক সরকারি ঘোষণায় আজ কলকাতায় বন্ধ থাকছে সরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এ ঘোষণা দেন। এ ছাড়া ভারতজুড়ে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সাত দিন দেশের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

প্রণব মুখার্জির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশও। আগামীকাল বুধবার রাষ্ট্রীয় শোক পালনের বিষয়টি প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বুধবার বাংলাদেশের সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।’

গতকাল সোমবার বিকেলের দিকে রাজধানী নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান প্রণব মুখার্জি। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাবেক রাষ্ট্রপতির স্মৃতিচারণ করে একাধিক টুইট করেন তিনি।

আজ মঙ্গলবার সকালে প্রণব মুখার্জির ছবিতে ফুলের মালা পড়াতে যান মোদি। তার পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু ও তিন বাহিনীর প্রধানও সকালে প্রয়াত ভারতরত্নকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।

দিল্লির রাজাজি মর্গে রাখা হয়েছে প্রণব মুখার্জির মরদেহ। আজ বিকেলে কোভিড প্রোটোকল অনুযায়ী, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে তার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com