1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

আমিরাতের সব বিমান বন্দর দিয়ে প্রবেশের অনুমতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

সংযুক্ত আরব আমিরাতের বৈধ রেসিডেন্সি ভিসাধারীরা আমিরাতে সব বিমান বন্দর দিয়ে প্রবেশ করতে পারবেন। গতকাল বুধবার থেকে এ সুযোগ দিয়েছে দেশটির সরকার।

সে অনুযায়ী গতকালের পর থেকে বৈধ রেসিডেন্সিদের আমিরাতে ঢুকতে আইসিএ বা ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদন লাগবে না। যদিও করোনাভাইরাসের কারণে গত ৬ মাসে যারা দেশে ফিরেছেন, তাদের ফের আমিরাতে প্রবেশে যে সময় অতিবাহিত হয়েছে; তারা কীভাবে ফিরবেন- তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ সমস্যার সমাধানে একটি ওয়েবসাইট চালু করেছে আমিরাত সরকার। https://uaeentry.ica.gov.ae : এই সাইটে তাৎক্ষণিকভাবে যাচাইয়ের জন্য অভিবাসীদের পাসপোর্ট নম্বর, এমিরেটস আইডি নাম্বার, জাতীয়তা এবং পাসপোর্টের ধরন লিখলে জানা যাবে প্রবাসীরা আমিরাতে নতুন কোনো ভিসা ছাড়া ঢুকতে পারবেন কী না।

ওয়বসাইটটিতে প্রয়োজনীয় তথ্য দেওয়া হলে বৈধ ভিসাধারীকে একটি বার্তা দেওয়া হবে। এতে তাকে আমিরাতে প্রবেশের জন্য প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। ফিরতি বার্তায় আবেদকারী জানতে পারবেন তিনি আমিরাতের টিকিট কিনতে পারবেন কী না। প্রবাসীদের টিকিট বুকিংয়ের আগে তাদের ভ্রমণের নথির সত্যতা যাচাই করতে প্ল্যাটফর্মটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

১২ বছরের কম বয়সী শিশু এবং হালকা থেকে গুরুতর প্রতিবন্ধী ব্যক্তি ব্যতীত বাকী সব যাত্রীকে আমিরাত সরকার অনুমোদিত ল্যাব থেকে করোনা পরীক্ষা করে ৯৬ ঘণ্টা সময়সীমার মধ্যে নেগেটিভ সনদ নিয়ে আমিরাতে প্রবেশ করতে হবে অন্যথায় সনদ গ্রহণযোগ্য হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com