1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু আরো বেড়েছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

মহামারী করোনাভাইরাসে বিশ্বে একদিনে করোনায় মৃত্যু আবারো বেড়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ- উভয় সংখ্যা বেড়েছে। এ সময় মারা গেছেন ১০ হাজার ২২৮ জন, আক্রান্ত হয়েছেন সাত লাখ ৬০৭ জন। বুধবার মৃতের সংখ্যা ছিল ১০ হাজার ৭২ জন ও নতুন আক্রান্ত ছিল ছয় লাখ সাত হাজার ৬০৬ জন।

সবমিলিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৩৬ হাজার ৬৬৯ জনের। আর এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২০ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার ৭৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৪৪ লাখ ৩৫ হাজার ৫২৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ছয় লাখ ৩৫ হাজার ৬৩৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মোট সংক্রমিত হয়েছে তিন কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন, মোট মৃত্যু হয়েছে চার লাখ ২৯ হাজার ৭০২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ পর্যন্ত করোনায় দুই কোটি ২৪ লাখ নয় হাজার ১৭৬ জন সংক্রমিত হয়েছে। দেশটিতে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৬৬ হাজার ১৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ লাখ ১২ হাজার ৮৫৯ জন। মারা গেছে এক লাখ ৬৭ হাজার ২৪১ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে করোনায় মোট আক্রান্ত সংখ্যা ৬৩ লাখ ৭০ হাজার ৪২৯ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১২ হাজার ৪১০ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com