1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

চরফ্যাশনে অর্ধশতাধিক ভেড়া হত্যা, সন্দেহের তীর যুবলীগ নেতার বিরুদ্ধে!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের বিচ্ছিন্ন দ্বীপ চর নিজামে শত্রুতামূলকভাবে নিরীহ এক কৃষকের অর্ধশতাধিক ভেড়া হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে যুবলীগের এক নেতার বিরুদ্ধে।

চর নিজামের কৃষক মোঃ মোস্তাফিজের ছেলে মোঃ কামরুলের ভেড়ার পাল থেকে এই ভেড়াগুলো হত্যা করা হয় বলে জানিয়েছে কামরুল। তিনি চর নিজাম থেকে টেলিফোনে এই প্রতিনিধিকে জানান, গত সাত বছর ধরে তিনি চর নিজামের জেবল মাস্টারের চর এলাকায় মাচা তৈরি করে তার এবং আত্মীয়দের শতাধিক ভেড়া পালন করে আসছেন। তার পালে শতাধিক ভেড়া ছিল। মঙ্গলবার (২৩ মে) রাতে তার ভেড়ার পাল থেকে কে বা কারা অর্ধশতাধিক ভেড়া নিয়ে যায়। বুধবার (২৪ মে) সকালে কামরুল ভেড়ার মাচায় গিয়ে দেখেন তার অর্ধেকের মতো ভেড়া নেই। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী খালে তার ৩৩টি মৃত ভেড়া দেখতে পান। এছাড়া তার আরো ১২টি ভেড়াসহ আত্মীয়দের অন্তত ২৫টি ভেড়া পাচ্ছেন না।

এ বিষয়ে কামরুল আরো জানান, ভেড়া চুরি এবং হত্যার ঘটনাটি স্থানীয় জনপ্রতিনিধি এবং গন্যমান্য ব্যক্তিদের জানানো হয়েছে। এছাড়া দক্ষিণ আইচা থানা চর নিজাম থেকে অনেক দূর এবং বৈরী আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় বিষয়টি থানা পুলিশের কাছে এখনো জানানো সম্ভব হয়নি। তবে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলে থানায় লিখিতভাবে অভিযোগ করবেন বলে জানিয়েছেন কামরুল।

এদিকে, কামরুল আরো জানান, গত এক মাস আগে চর নিজাম আওয়ামী লীগের সভাপতি কাসেম মাস্টারের ছেলে ও যুবলীগের সভাপতি মিজানুর রহমান তার ৩০টি ভেড়া কামরুলকে তার মাচায় রাখার প্রস্তাব দেয়। কামরুল বিনিময়ে ভেড়া প্রতি ৩ শ’ টাকা এবং রাখালের বেতনের একটা অংশ দাবি করে। এতে মিজান ক্ষুব্ধ হয়ে টাকা দিতে অস্বীকৃতি জানায়। তার কয়েক দিন পরেই এই ঘটনা ঘটে। এতে কামরুলের ধারনা মিজান ছাড়া এলাকায় তার এমন কোনো শত্রু নেই যে ভেড়াগুলো মেরে এভাবে তার ক্ষতি করবে। একমাত্র মিজানই এই ঘটনা ঘটাতে পারেন বলে মনে করছেন কামরুল।

চর নিজাম যুবলীগের সভাপতি মোঃ মিজানুর রহমান বলেন, মঙ্গলবার সকালে আমি এমপি জ্যাকবের সাথে দেখা করার জন্য এলাকা থেকে ঢাকার উদ্দেশে চলে আসি। আমি বর্তমানে ঢাকায় রয়েছি। আমাকে অহেতুক সন্দেহ করা হচ্ছে।

চর নিজাম যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দিন বলেন, কামরুলের কাছ থেকে শুনে আমি ঘটনাস্থলে গিয়ে মৃত ভেড়াগুলো দেখতে পেয়েছি। নিরীহ কৃষকদের ভেড়া যদি এভাবে হত্যা করা হয় তাহলে কৃষকরা যাবে কোথায়? আমি এই ঘটনাটির সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com