1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

তারেকের সাবেক এপিএসের পক্ষে আর লড়বেন না আ. লীগের কামরুল

‍ইউএস বাংলাদেশ ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

অর্থপাচার প্রতিরোধ আইন ও সন্ত্রাসবিরোধী আইনের মামলার আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) নুর উদ্দিন আহমেদ অপুর জামিন স্থগিতই থাকছে।

অপুকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা পৃথক লিভ টু আপিলের শুনানি নিয়ে মঙ্গলবার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো: নূরুজ্জামানের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ স্থগিতাদেশ দেন।

এর আগে সোমবার লিভ টু আপিলের ওপর শুনানি হয়। ওই দিন অপুর পক্ষে শুনানি করেন ঢাকা-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আইনজীবী কামরুল ইসলাম। তবে আইনজীবী হিসেবে পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা না থাকলে অপুর পক্ষে কামরুল ইসলামের মামলা পরিচালনা নিয়ে রাজনৈতিক অঙ্গনে এক ধরনের আলোচনা তৈরি হয়। তিনি মামলা থেকে সরে দাঁড়িয়েছেন, এমন খবরও প্রচার হয়।

এ বিষয়ে জিজ্ঞেস করা হলে কামরুল বলেন, সরে দাঁড়ানোর প্রশ্ন আসবে কেন? গতকাল পর্যন্ত এ মামলায় আমি শুনানি করেছি, আজ আদেশের দিন ছিল। আদেশের সময় আদালতে সিনিয়রের থাকা তো বাধ্যতামূলক নয়। মামলায় সাধারণত জুনিয়ররা থাকেন, তারা আদালতের আদেশ গ্রহণ করে থাকেন।

কামরুল ইসলাম বলেন, ‘মামলার এজাহার ও অভিযোগপত্রসহ কোথাও লেখা নেই যে অপু তারেক রহমানের এপিএস ছিলেন। সিআইডির তদন্ত প্রতিবেদনেও অপু তারেকের এপিএস ছিলেন, এটি উল্লেখ নেই। মরহুম আবদুল মতিন খসরু এর আগে সিনিয়র হিসেবে অপুর পক্ষে শুনানি করেছেন। রাষ্ট্রপক্ষও কখনো শুনানিতে বলেননি যে অপু তারেকের এপিএস ছিলেন। এক্ষেত্রে মামলার বিষয়বস্তু দেখে শুনানি করেছি মাত্র। তারেক রহমানের এপিএস বলে এখন শোনা যাচ্ছে, তাই ভবিষ্যতে এই আসামির পক্ষে সিনিয়র কাউন্সেল হিসেবে আমার শুনানিতে অংশ নেয়ার প্রশ্নই ওঠে না।’

উল্লেখ্য, ২০১৮ সালের মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন এবং সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দু’টি মামলা হয়। এর মধ্যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গত বছর এবং মানি লন্ডারিং আইনের মামলায় চলতি বছরের শুরুতে হাইকোর্ট থেকে জামিন পান। জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। চেম্বার বিচারপতি হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর ধারাবাহিকতায় গতকাল রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের ওপর শুনানি নিয়ে আদালত আজ আদেশের জন্য দিন রাখেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী, সাথে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মুজীবুর রহমান। অপুর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com