1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

করোনা কেড়ে নিল ৫,৮৩৯ জনের প্রাণ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মার্চ, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। কোনোভাবেই যেন থামছে না মৃত্যুর মিছিল। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে।

ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ৫৬ হাজার ৭৩০ জন। বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

বর্তমানে করোনাভাইরাস নিয়ে সবচেয়ে আতঙ্কের মধ্যে আছে ইতালি। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪৪১ জনে। দেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৫৭ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ১ হাজার ৯৬৬ জন রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, শনিবার চীনে আরো ১০ জন মারা গেছেন। এ নিয়ে চীনে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে তিন হাজার ১৯৯ জনের। করোনায় আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৮৪৪ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ২০ জন। আক্রান্তদের মধ্যে মোট ৬৬ হাজার ৯১২ জন রোগী সুস্থ হয়েছেন।

ইরানে মোট ১২ হাজার ৭২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১১ জন। শনিবার মারা গেছে ৮৭ জন। ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৩৯ জন।

দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ জনে। নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। দেশটিতে ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ১৬২ জন।

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৬ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৬৩ জনের। আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৩৯০ জন। সুস্থ হয়েছেন ৫২০ জন।

এ ছাড়া বিশ্বের অন্যান্য দেশগুলোর মধ্যে ফ্রান্সে ৯১, আমেরিকায় ৫৭, সুইজারল্যান্ডে ১৩, জার্মানিতে ৯, নরওয়ে তিন, সুইডেনে দুই, নেদারল্যান্ডে ১২, যুক্তরাজ্যে ২১, জাপানে ২২, ইরাকে ১০ জন মারা গেছেন।

চীন থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। গত বছরের শেষের দিকে সংক্রমিত হওয়া করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগকে ‘কোভিড-১৯’ নাম দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সূত্র : আলজাজিরা / রয়টার্স

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com