1. tasermahmud@gmail.com : admi2017 :
  2. akazadjm@gmail.com : Taser Khan : Taser Khan
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অশ্লীলতা না থাকলে ,আইটেম গানে নাচবেন অনন্যা ২০ হাজার বাংলাদেশীর পাসপোর্ট ফেরত দিয়েছে ভারত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত : র‌্যাবকে সরিয়ে উচ্চ পর্যায়ের টাস্কফোর্স গঠনের নির্দেশ চট্টগ্রাম বন্দরের তেলবাহী ট্যাংকারে আগুন, নিখোঁজ ৩ প্রধান উপদেষ্টার বাড়ির সামনে ৩৫ প্রত্যাশীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ইসরাইলের স্থল হামলা মোকাবেলায় জোরালো প্রস্তুতির ঘোষণা হিজবুল্লাহ উপ-প্রধানের সাইবার নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাচ্ছেন গ্রেফতার ব্যক্তিরা আশুলিয়ায় শ্রমিকদের সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ মধ্যরাতে বিশেষ পাহারায় সীমান্ত অতিক্রম করেন ওবায়দুল কাদের এবার আত্মসমর্পণ করবেন সাংবাদিক শফিক রেহমান

পবিত্র কাবা ও আয়া সোফিয়া মসজিদে নকশা করে গর্বিত এই চিত্রশিল্পী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১০ আগস্ট, ২০২০

তুর্কি ক্যালিগ্রাফার মাহমুদ ওজচাই নিজের কাজ নিয়ে বেশ সন্তুষ্ট। পবিত্র কাবার গিলাফে ও তুরস্কের ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদের নামফলকে নকশা করতে পারায় নিজেকে সৌভাগ্যবান চিত্রশিল্পীর মনে করেন তিনি। আর এজন্য নিজেকে নিয়ে তার গর্ব হয়।

তিনি বলেন, ৮৬ বছর পর নতুন জীবন লাভকারী ইস্তাম্বুলের আয়া সোফিয়া মসজিদের নেমপ্লেট তৈরি করতে পারায় খুব পুলক অনুভব করছি, তবে আমার চিত্রকর্মের সবচেয়ে বড় ভালোলাগার অনুভূতি হলো, পবিত্র কাবা শরিফের গিলাফ কোরআনের আয়াত খচিত করা।

সম্প্রতি আয়া সোফিয়া পরিদর্শনে এলে একটি সাক্ষাৎকারে মাহমুদ ওজচাই আরো বলেন, পুনরায় আয়া সোফিয়া মসজিদ মুসল্লিদের ইবাদতের জন্য খুলে দেয়ায় বিশ্বব্যাপী মুসলমানরা তুরস্ককে ব্যাপকভাবে স্বাগত জানাচ্ছে।

তিনি জানান, আয়া সোফিয়ার নামফলকে নকশা করার গল্পটি চমকপ্রদ। তুর্কি আদালত আয়া সোফিয়াকে জাদুঘর থেকে ফের মসজিদে রূপান্তরের ঘোষণা দেয়ার পরই আমি একটি ক্যানভাসে আরবিতে “مسجد آيا صوفيا الكبير” ( আয়া সোফিয়া গ্র‍্যান্ড মসজিদ) লিখি এবং সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করি। ভাগ্যক্রমে এটি প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগানের দৃষ্টিগোচর হলে তিনিই আমাকে নামফলকের নকশার সুযোগ করে দেন। তার প্রতি কৃতজ্ঞতা।

সূত্র : আনাদুলু এজেন্সি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019-2023 usbangladesh24.com